বলিউড তারকাদের কার বয়স কত? জেনে নিন

আপডেট: 2020-01-26 11:23:52

ভক্তদের মনকে মাতিয়ে রাখার সমস্ত আদব রপ্ত করে ফেলেছেন বলিউড তারকারা। এই সমস্ত বড় তারকাদের আসল বয়স জানলে ,আপনি অবাক হয়ে হয়ে যাবেন। এখনও যেভাবে এই সমস্ত তারকারা নিজেদের রূপ যৌবনকে ধরে নিয়ে বলিউড কাঁপাচ্ছেন, তাতে কৌতূহলতো রয়েই যায়। চলুন জেনে নেওয়া যাক কার বয়স কেমন:

অক্ষয় কুমার: শরীর ফিট রাখতে অক্ষয় কতটা কড়া ধাতের মানুষ, তা হয়তো অনেকেই জানেন। সিগারেট খাওয়া বা মদ্যপান কোনোটাই তার রুটিনে নেই। এমনকি জিমেও যান না তিনি। ভোরে উঠে দৌড়নো এবং সঠিক ডায়েটে অক্ষয় নিজের বয়সকে বাঁধতে পেরেছেন। তিনি এখন ৫১ বছরের যুবক।

মাধুরী দীক্ষিত: অভিষেক বর্মনের ‘কলঙ্ক’-এ শেষবার বড়পর্দায় মাধুরীকে দেখেছেন দর্শক। তার হাসিতে এখনও মোহিত হয়ে যায় আট থেকে আশি। এ অভিনেত্রী কিন্তু বয়সের দিক থেকে হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। তার বয়স ৫২।

অনিল কাপুর: যত দিন যাচ্ছে, ততই যেন বয়স কমে যাচ্ছে অনিল কাপুরের। এ কথা প্রায়ই বলেন তার ভক্তরা, শোনা যায়, ডায়েটের বিষয়ে নাকি খুব সচেতন নায়ক। সে কারণেই আসল বয়স ৬২ হলেও চেহারার তার ছাপ পড়তে দেখা যায় না।

কারিশমা কাপুর: কারিশমা দেখলেই এখনো বহু দর্শক প্রথমেই এই সিনেমাটির কথা বলেন। চিরকালই নিজস্ব স্টাইল স্টেটমেন্ট মেনটেন করেছেন কারিশ্মা। ৪৪ বছর বয়সেও সেই চার্মটা ধরে রাখতে পেরেছেন বলে মনে করেছেন ইন্ডাস্ট্রির সতীর্থরা।

মিলিন্দ সোমন: এই মুহূর্তে আপনার ইনস্টাগ্রাম ক্রাশ কে? যে বয়সের মহিলার কাছেই প্রশ্নটা করুন না কেন, অনেক নামের মধ্যে মিলিন্দ সোমন কমন পাবেন। বয়স ৫৩। কিন্তু এখনো ক্যারিয়ারের প্রথম দিনের মতোই গøামার ধরে রাখতে পেরেছেন এই মডেল।

জন আব্রাহাম: দু’দশক আগে বলিউডে ক্যারিয়ার শুরু করেছিলেন জন আব্রাহাম। তিনি সেই দলের অভিনেতা, যার অভিনয় নয়, বরং চেহারা নিয়ে আলোচনা হত বেশি। এক কালের নামজাদা মডেল জন ৪৬ বছর বয়সেও আকর্ষণীয় চেহারা ধরে রেখেছেন বলে মত সিনে বিশেষজ্ঞদের।

শিল্পা শেঠি : ফিটনেস ফ্রিক। শিল্পার ক্ষেত্রে উপযুক্ত বিশেষণ। অভিনয়ের থেকেও তার যোগাভ্যাস নিয়ে বেশি শিরোনাম হয়। ৪৪ বছর বয়সেও তার ফিট থাকার রহস্য জিম ও ডায়েট।

জুহি চাওলা : যে নায়িকাদের মধ্যে পাশের বাড়ির ইমেজ ধরা আছে, জুহি তাদের মধ্যে অন্যতম। যে লুক নিয়ে কেরিয়ার শুরু করছিলেন, ৫১ বছর বয়সে পৌঁছেও তার খুব একটা পরিবর্তন হয়নি বলেই মনে করেন তার অনুরাগীরা।

কাজল: এক্সপ্রেশনই কাজলের অভিনয়ের শেষ কথা। ‘কুছ কুছ হোতা হ্যায়’র অঞ্জলীর সারল্য বা ‘বাজিগর’-এর সেই প্রেম এখনও কাজলের মধ্যে খুঁজে পান তার অনুরাগীরা। অথচ বয়সের বিচারে কাজল এখন ৪৫-এর দোরগোড়ায়।

টুইঙ্কেল খান্না : খুব বেশি দিন অভিনয় করেননি টুইঙ্কেল। বরং মন দিয়েছেন লেখালেখির কাজে। এই সেলিব্রিটির বয়সও যেন থমকে গেছে। আসল বয়স ৪৫ হলেও টুইঙ্কেলকে দেখে তা মনে হয় না বলেই মনে করেন সিনে মহলের বড় অংশ।

অজয় দেবগন : অজয় দেবগনের অভিনয়ের ক্ষেত্রে সব থেকে বেশি প্রশংসা হয়েছে তার চোখের। চোখ দিয়ে অভিনয় করে যে কাউকে পিছিয়ে দিতে পারেন তিনি। এ হেন অজয় বয়সের বিচারে সবে হাফ সেঞ্চুরিতে পৌঁছলেন।

মিলিন্দ সোমান : এ মুহূর্তে আপনার ইনস্টাগ্রাম ক্রাশ কে? যে বয়সের নারীর কাছেই প্রশ্নটা করুন না কেন, অনেক নামের মধ্যে মিলিন্দ সোমন কমন পাবেন। বয়স ৫৩। কিন্তু এখনও কেরিয়ারের প্রথম দিনের মতোই গ্ল্যামার ধরে রাখতে পেরেছেন এই মডেল।

জন আব্রাহাম : দু’দশক আগে বলিউডে ক্যারিয়ার শুরু করেছিলেন জন আব্রাহাম। তিনি সেই দলের অভিনেতা, যার অভিনয় নয়, বরং চেহারা নিয়ে আলোচনা হত বেশি। এককালের নামজাদা মডেল জন ৪৬ বছর বয়সেও আকর্ষণীয় চেহারা ধরে রেখেছেন বলে মতো সিনে বিশেষজ্ঞদের।

টিসকা চোপড়া : বহু দিন ধরে যে টিসকা লাইমলাইটে রয়েছেন, এমন নয়। বরং বিভিন্ন ওয়েব সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় টিসকাকে জনপ্রিয়তা দিয়েছে। আসল বয়স ৪৫ হলেও তা নাকি অনস্ক্রিনে বুঝতে দেন না তিনি।

অর্জুন রামপাল : দীর্ঘদিন ধরেই বলি ইন্ডাস্ট্রিতে এই বিশেষ তকমা ধরে রেখেছেন অর্জুন। অর্জুন যেন বাকিদের থেকে অনেকটাই আলাদা। এ নায়কের বয়স হয়েছে ৪৬ দেখে বোঝাই যায় না।

আর মাধবন: ‘রহেনা হ্যায় তেরে দিল মে’। ২০০১-এ মুক্তি পেয়েছিল মাধবনের এই ছবি। তুমুল জনপ্রিয় হয়েছিল। কিন্তু মাধবন সেই জনপ্রিয়তা ধরে রাখতে পারেননি। ধরে রেখেছেন বয়স। ৪৯ বছরের ছাপ পড়তে দেননি চেহারায়। অন্তত এমনটাই মনে করেন ভক্তরা।

মন্দিরা বেদী: ‘শান্তি’ সিরিয়ালের মাধ্যমে এক সময়কে মন্দিরাকে ঘরে ঘরে চিনতেন দর্শক। অভিনয় থেকে যখন ক্রিকেটের অ্যাঙ্কারিং শুরু করেন, একেবারে লুক বদলে ফেলেন মন্দিরা। ৪৭ বছর বয়সেও তিনি সমান আকর্ষণীয়।

রাহুল বসু: মূল ধারার সিনেমা নয়। বরং আরবান দর্শকের কাছে রাহুলের পরিচিতি বেশি। ৫১ বছর বয়সেও তিনি তার বয়স ধরে রেখেছেন বলে মনে করেন দর্শকদের একটা বড় অংশ।

সঞ্জয় সুরি: না! অভিনয় নয়। বরং ফিটনেসের কারণেই লাইমলাইটে থেকেছেন সঞ্জয়। বলিউডের এই হিরোর আসল বয়স যে ৪৮, তা অনেকেই মেনে নিতে চান না।

টাবু : সদ্য মুক্তিপ্রাপ্ত সালমান খানের ‘ভারত’-এ টাবুকে দেখেছেন দর্শক। যে কোনও চরিত্রে তার অভিনয় মুগ্ধ করেছে বারবার। এই অভিনেত্রীও নিজের বয়স যেন ধরে রেখেছেন। টাবু এখন ৪৭। দেখে মনে হয়?

মালাইকা আরোরা : আরবাজ খানের সঙ্গে বিবাহবিচ্ছেদ এবং অর্জুন কাপুরের সঙ্গে প্রেমের গুঞ্জন মালাইকাকে ইদানীং বার বার শিরোনামে নিয়ে এসেছে। ৪৫ বছর বয়সেও তার গ্ল্যামার ধরে রাখার রহস্য জানতে আগ্রহী বহু দর্শক।