ম্যাচ হেরে যা বললেন মাহমুদউল্লাহ

আপডেট: ১১ নভেম্বর ২০১৯, ১৫:৫৮

প্রথম ম্যাচে সিরিজ জিতে সিরিজে এগিয়ে গেলেও বাংলাদেশ হেরেছে পরের দুই ম্যাচ। রবিবার শেষ টি-টোয়েন্টিতে ভারত ৩০ রানে জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে।

ভারতের মাটিতে বাংলাদেশের একটি ম্যাচ জয়ও অনেকের কাছে ছিল অভাবনীয়। সেদিক থেকে টি-টোয়েন্টি সিরিজ খারাপ কাটেনি খর্ব শক্তির দলটির। কিন্তু সুযোগ ছিল যে সিরিজ জয়ের। নিজেদের ব্যর্থতায় তা হারানোই মাহমুদউল্লাহকে পোড়াচ্ছে।

শেষ ম্যাচে নাগপুরে ১৭৫ রান তাড়ায় এক পর্যায়ে জয়ের পথেই ছিল বাংলাদেশ। মোহাম্মদ নাঈম শেখ ও মোহাম্মদ মিঠুনের ৯৮ রানের জুটিতে উজ্জ্বল হয়েছিল বাংলাদেশের আশা। কিন্তু এই জুটি ভাঙার পর একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ।

নাঈম ৪৮ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন। নিয়মিত উইকেট হারিয়ে ২ উইকেটে ১১০ রান থেকে বাংলাদেশের রান হয়ে যায় ৮ উইকেটে ১৩৫।

নাঈম ও মিঠুন (২৭) ছাড়া আর কেউ ছুঁতে পারেননি দুই অঙ্ক। তিনজন ব্যাটসম্যান ফিরেছেন প্রথম বলেই আউট হয়ে। ম্যাচ শেষে মাহমুদউল্লাহর আফসোস হাত থেকে সুযোগ ফেলে দেওয়ায়।

'ব্যাটিংয়ে সুযোগ ছিল আমাদের। নাঈম ও মিঠুন যেভাবে ব্যাট করছিল, সেটি ছিল অবিশ্বাস্য। কিন্তু মাঝপথে দ্রুত কিছু উইকেট হারিয়ে আমরা ছিটকে গেছি। একটা পর্যায়ে ৩০ বলে ৪৯ রান প্রয়োজন ছিল আমাদের। কিন্তু আমরা সেই সুযোগ হারিয়েছি।'

'সিরিজে ছেলেরা যেভাবে লড়েছে, সেটি ছিল দারুণ। কিন্তু আমাদের সুযোগ ছিল সিরিজ জয়ের। প্রথম ম্যাচে জয়ের পর আমরা দুটি সুযোগ পেয়েছি, কিন্তু কাজে লাগাতে পারিনি সেই সুযোগ।'